Thursday, May 3, 2012

আপনার লিংক ছোট করুন এবং আয় করুন

অনেক বড় ইউআরএল শেয়ার করতে সমস্যা হয় এবং তখন বিভিন্ন ইউআরএল শর্টেনিং সার্ভিস ব্যবহার করে বড় ইউআরএল কে সংক্ষিপ্ত করা হয়। আজ আমি আপনাদের এমন একটা ওয়েব সাইট এর সাথে পরিচয় করিয়ে দিব যে সাইট থেকে আপনি আপনার বড় লিঙ্ক কে ছোট করতে পারবেন আর সেই লিঙ্ক শেয়ার করে আয় করতে পারবেন।

মূলত আপনার শেয়ার করা লিংকে কেউ ক্লিক করলে আপনার আয় হবে এবং এই ক্লিকের পরিমান যত বেশি হবে আয় তত বাড়বে।  এই সাইট থেকে ছোট করা ইউআরএল ফেইসবুক, টুইটার, বিভিন্ন ফোরাম অথবা আপনার ব্যক্তিগত ওয়েব সাইটে ব্যবহার করতে পারেন।  প্রতি ১,০০০ ক্লিকের জন্য মোটামুটি $4.38 করে আয় হবে। দেশ ভেদে এটি কম বেশি হতে পারে। এর জন্য প্রথমে এই সাইট এ গিয়ে রেজিস্ট্রাসন করে নিয়ে আপনার ইমেইল এর ইনবক্স থেকে একাউন্ট কনফ্রাম করে নিন। তারপর সেই সাইট এ লগ ইন করুন। সাইট টি ওপেন করলেই নিচের ছবির মত আসবে।

০১. পেজ এর ফাকা জায়গায় আপনি যে লিঙ্ক টি ছোট বা সেয়ার করবেন সে লিখে Shrink! বাটনে চাপ দিন।
০২. এবার আপনাকে তারা একটা নতুন লিঙ্ক দিবে। এখন আগের লিঙ্ক বাদ দিয়ে নতুন লিঙ্ক টা আপনার ব্লগ, সাইট, ফোরাম বা বন্ধুদের সাথে শেয়ার করবেন। যত বার লিঙ্কটাতে ক্লিক হবে আপনার ততো আয় হবে।
এখানে সর্বনিম্ন ৫ ডলার পে করে পেপ্যাল বা এলার্টপে একাউন্টে। অটোমেটিক পে পাওয়ার জন্য এই লিঙ্ক আপনার পেপ্যাল বা এলার্টপে একাউন্ট এর ইমেইল আইডি টি বসিয়ে দিন।

1 comments:

Post a Comment